শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১২:৪২ অপরাহ্ন

শিরোনাম :
জাতির জনকের প্রতিকৃতিতে ঢাকাস্থ গোপালগঞ্জ সাংবাদিক সমিতির নতুন কমিটির শ্রদ্ধা নিবেদন নিক্সনকে ৮ সপ্তাহের আগাম জামিন নিজস্ব প্রতিবেদক বিএনপির মত ইতিহাসে এমন ব্যর্থ দল আর কেউ দেখেনি-ওবায়দুল কাদের সম্পত্তি হাতিয়ে নিতে অন্য নারী দিয়ে স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলা! ধামরাইয়ে বালিয়া ইউনিয়নে শেখ রাসেল এর জন্মদিন পালিত ফরিদপুরে প্রতারক হাচান কবিরাজের কান্ড! (পর্ব-১) নাগরপু‌রে পাকু‌টিয়া ইউ‌নিয়‌নে, নারী ধর্ষন ও নির্যাতন বি‌রোধী বিট পু‌লি‌শিং সমা‌বেশ অনু‌ষ্ঠিত ধামরাই‌য়ে বা‌লিয়ায় বিট পু‌লি‌শিং এর মত‌বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত আশুলিয়ায় সাংবাদিককে মারধরের অভিযোগ নওগাঁ-৬ উপ-নির্বাচন: বিপুল ব্যবধানে আ.লীগ প্রার্থীর জয়
মাগুরা জেলা আওয়ামীলীগ সভাপতির একক সিদ্ধন্তে উপজেলার সভাপতিকে অবৈধ অব্যহতি!

মাগুরা জেলা আওয়ামীলীগ সভাপতির একক সিদ্ধন্তে উপজেলার সভাপতিকে অবৈধ অব্যহতি!

নিজস্ব প্রতিনিধি : দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে জড়িত থাকায় মহম্মদপুর উপজেলার আওয়ামীলীগের সভাপতি জনাব এসকে নুরুজ্জামানকে অব্যাহতি দেয়া হয়েছে।

সোমবার মাগুরা জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোঃ তানজেল হোসেন খাঁন সাধারণ সম্পাদকের অবর্তমানে এবং তার স্বাক্ষর ছাড়াই শুধু সভাপতির স্বাক্ষরিত এক চিঠিতে অব্যাহতির বিষয়টি জানানো হয়।

এ বিষয়টি নিয়ে ফেইসবুকে সমালোচনার ঝড় বয়ে যায় এবং মাগুরা-২ আসনের সংসদ সদস্যা ডঃ শ্রী বীরেন শিকদার জানান কোন সভাপতি তার একক সিদ্ধান্তে কাউকে দলীয় পদ থেকে অব্যাহতি দিতে পারেন না, তাছাড়া বাংলাদেশে আওয়ামীলীগের গঠনতন্ত্রে এ ধরনের কোন নিয়ম কোথায়ও উল্লেখ নেই। খুলনা বিভাগের দায়ীত্বে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান জানান মাগুরা জেলার আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোঃ তাজেল হোসেন খাাঁনের একক সিদ্ধান্তে মহম্মদপুর উপজেলার ভারপ্রাপ্ত আওয়ামীলীগ সভাপতি জনাব এসকে নুরুজ্জামান অব্যাহতি হবে না। তার জায়গায় তিনি স্বপদে বহাল থাকবেন। এছাড়া আওয়ামীলীগের গঠনতন্ত্রে কোথায় নেই জেলা সভাপতির সিদ্ধান্তে বহিস্কার অথবা অব্যাহতি হবে। শুধু তাই নয় জেলা সভাপতি কোন দলীয় সদস্যকেও অব্যাহতি দিতে পারেন না।

এ ব্যাপারে জনাব এসকে নুরুজ্জামান জানান, জেলা আওয়ামীলগ আমাকে কোন কারণ দর্শনোর নোটিশ না দিয়ে অব্যাহতি দিয়েছে। এটা বিধি সম্মত নয় এবং আমার অব্যাহতি হবে না। তাই আমি মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি স্বপদে বহাল আছি।

অব্যাহতি কতটা গ্রহনযোগ্য?
গঠনতন্ত্রের ৪৭ এর( চ) মতে জেলা আওয়ামীলীগ সভাপতি কাউকেই অব্যহতি প্রদান করতে পারবেন না তবে কারো অব্যহতি চেয়ে কেন্দ্রে সুপারিশ করতে পারিবেন। সুপারিশ গৃহিত হলে তবেই তাকে অব্যাহতি প্রদান করতে পারিবেন।

আর সেখানে আওয়ামীলীগের গঠনতন্ত্রের নিয়ম না মেনে মাগুরা জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোঃ তানজেল হোসেন খাঁন তার একক সিদ্ধান্তেই মহম্মদপুর উপজেলার সভাপতি এসকে নুরুজ্জামানকে কি ভাবে অব্যাহতি দেন?
আওয়ামীলীগের উপর মহল থেকে জানা যায় মাগুরা জেলা আওয়ামীলীগ সভাপতি যে কাজ করছেন এটাই প্রমানিত হয় তিনি দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে জড়িয়ে পড়ছেন এবং এ বিষয়ে ওই জেলা সভাপতির বিরুদ্ধে শাস্তি মুলক ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com