শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০১:৫১ পূর্বাহ্ন

শিরোনাম :
গোমস্তাপুরে আল-মদিনা ক্লিনিকে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ টেকনাফে বন্দুকযুদ্ধে ইউপি সদস্যসহ দুই মাদক কারবারি নিহত নওগাঁয় জেল থেকে বেরিয়ই ফিল্মি স্টাইলে মারপিট, দোকান ভাংচুর ও লুটপাট মিরপুর প্রেসক্লাবের নতুন সভাপতি গোলাম কাদের ও সাধারণ সম্পাদক মীর পলাশ কুষ্টিয়ায় নৈরাজ্যের বিরুদ্ধে সম্পাদকদের ক্ষোভ প্রকাশ সাতক্ষীরার দেবহাটার ইজিবাইক চালক মনিরুল হত্যার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবী  সবজি বোঝাই ট্রাকে অস্ত্রের চালান! নওগাঁয় লিটন ব্রিজের একাংশ দখল ভ্রাম্যমান দোকানে: কর্তৃপক্ষ নিরব সাতক্ষীরা ভোমরা স্থলবন্দরের করোনার কারণে দেখা দিয়েছে চরম সংকট  চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুব, সহ-সভাপতি জোবদুল ও সম্পাদক অলক

১ টাকায় ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক

মুকেশ আম্বানির জিও ভারতে সস্তার ইন্টারনেট দিয়ে সবাইকে অবাক করে দিয়েছে। এর পরে অনেক টেলিকম সংস্থাকেও তাদের শুল্ক পরিবর্তন করতে হয়েছিল। তবে এখন ব্যাঙ্গালুরের একটি স্টার্টআপ (ওয়াইফাই ডাব্বা) দাবি করেছে যে মুকেশ আম্বানির জিওর চেয়ে সস্তা ডেটা দিচ্ছেন।

বিজনেস ইনসাইডারের একটি প্রতিবেদন অনুসারে, ২০১৬ সালে শুরু হওয়া ‘ওয়াইফাই ডাব্বা’ সবার জন্য গিগাবিট ওয়াইফাই সরবরাহ করছে। এই স্টার্টআপটি এক টাকায় এক গিগাবাইট হাই স্পিড ইন্টারনেট ডেটা সরবরাহ করছে।

ওয়াইফাই ডাব্বা’র এক মুখপাত্র জানিয়েছে, থার্ড পার্টি হার্ডওয়্যার, সফটওয়্যার বা কাঠামোর ওপর নির্ভর না করে নিজস্ব হার্ডওয়্যার, সফটওয়্যার এবং নেটওয়ার্কিং তৈরি করা হয়েছে; ফলে খরচ অনেকটাই কমেছে। এছাড়া নতুন ডেটা ট্রান্সমিটিংয়ে সুপারনোড প্রযুক্তি ব্যবহার করে রাউডারের মাধ্যমে সুপারনোডের ট্রান্সমিট সম্পূর্ণ করা হবে।

প্রতিষ্ঠানটি সিইও করম লক্ষণ সংবাদমাধ্যমকে বলেন, আমাদের লক্ষ্য হলো কম খরচে ইন্টারনেট পরিসেবা দেওয়া। এর আগে তিন বছর আগেও এই প্রকল্প শুরু করি, তখন বুঝতে পারি যে মূল সমস্যাটি কানেকশন এবং দামের। এবারে ফাইবার প্রযুক্তি ব্যবহার করে কানেকশন কিনে আইএসপি হিনেবে কাজ করেছি। এতে পুরনো সমস্যাগুলো আর হবে না।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com