শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০২:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম :
গোমস্তাপুরে আল-মদিনা ক্লিনিকে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ টেকনাফে বন্দুকযুদ্ধে ইউপি সদস্যসহ দুই মাদক কারবারি নিহত নওগাঁয় জেল থেকে বেরিয়ই ফিল্মি স্টাইলে মারপিট, দোকান ভাংচুর ও লুটপাট মিরপুর প্রেসক্লাবের নতুন সভাপতি গোলাম কাদের ও সাধারণ সম্পাদক মীর পলাশ কুষ্টিয়ায় নৈরাজ্যের বিরুদ্ধে সম্পাদকদের ক্ষোভ প্রকাশ সাতক্ষীরার দেবহাটার ইজিবাইক চালক মনিরুল হত্যার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবী  সবজি বোঝাই ট্রাকে অস্ত্রের চালান! নওগাঁয় লিটন ব্রিজের একাংশ দখল ভ্রাম্যমান দোকানে: কর্তৃপক্ষ নিরব সাতক্ষীরা ভোমরা স্থলবন্দরের করোনার কারণে দেখা দিয়েছে চরম সংকট  চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুব, সহ-সভাপতি জোবদুল ও সম্পাদক অলক
দিল্লির দাঙ্গায় মুসলিম নির্যাতনে তকি উসমানির আবেগঘন টুইট

দিল্লির দাঙ্গায় মুসলিম নির্যাতনে তকি উসমানির আবেগঘন টুইট

ইসলামী ডেস্ক

বাবার লাশের সামনে দাঁড়িয়ে অবুঝ শিশুর অঝোর কান্না। মেহেদির রঙ না মুছতেই নববধূর বিধবা হওয়া। বাড়ি থেকে বের হতে অপারগ বৃদ্ধ নারী-পুরুষের আগুনে মৃত্যু। শেষবারের মতো স্বামী লাশ দেখার অপেক্ষায় সদ্য বিবাহিত অন্তঃসত্ত্বা স্ত্রীর আবেগঘন আক্ষেপ- এ রকম অনেক স্ট্যাটাস আর দুঃখজনক বর্ণনায় সাজানো দিল্লির দাঙ্গা।

মুসলিমদের ওপর উগ্র হিন্দুত্ববাদীদের এ দাঙ্গা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আবেগঘন বার্তা দিয়েছন বিশ্ববিখ্যাত আলেম ও পাকিস্তানের সাবেক বিচারপতি মুফতি তকি উসমানি।

শুক্রবার এক টুইট বার্তায় তিনি লেখেন, গোটা ভারতসহ বিশেষ করে দিল্লিতে মুসলমানদের বিরুদ্ধে চলছে চরম বর্বরতা। চলমান এ বর্বরতা মোদি সরকারের ঘৃণ্য চেহারাই দেখিয়ে দিচ্ছে। এ পরিস্থিতিতে বিশ্ব মানবাধিকার সংস্থাগুলো কী ধরনের পদক্ষেপ গ্রহণ করবে, এটা তাদের জন্য বড় একটি পরীক্ষা। নাকি বৈশ্বিক নীতিমালার অনুসরণ শুধু আমাদের (মুসলিমদের) জন্যই? আমরা কি শুধুমাত্র মৌখিক প্রতিবাদ করেই ক্ষান্ত থাকব?

এদিকে শুক্রবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, ‘দিল্লির দাঙ্গায় প্রাণ হারিয়েছ ৪৩ জন। ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে ১২টিরও বেশি মসজিদ। অথচ বৃহস্পতিবার নিহতের সংখ্যা ছিল ৩৮-এ। এদের মধ্যে ২২ জনের শরীরে রয়েছে জখমের চিহ্ন এবং ১৩ জন গুলিবিদ্ধ।

নালা থেকে উদ্ধার করা হয়েছে কিছু লাশ। এখনো লাশ উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। এ ঘটনায় আহত হয়েছে দুই শতাধিক ব্যক্তি। পুলিশ ৬৩০ জনকে গ্রেফতার করেছে। এ সংঘর্ষে এখন পর্যন্ত ১৪৮টি মামলা হয়েছে।

উল্লেখ্য যে, দিল্লিতে সংঘটিত দাঙ্গার এ ঘটনায় ১৩ হাজার ২০০টি ফোন কল পেয়েও দিল্লির পুলিশ প্রশাসন কোনো পদক্ষেপ গ্রহণ করেনি বলে অভিযোগ উঠেছে। পুলিশ দাঙ্গা নিয়ন্ত্রণে কোনো পদক্ষেপ গ্রহণ করেননি বলেও জানা যায়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com