রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১২:০৮ পূর্বাহ্ন

শিরোনাম :
জাতির জনকের প্রতিকৃতিতে ঢাকাস্থ গোপালগঞ্জ সাংবাদিক সমিতির নতুন কমিটির শ্রদ্ধা নিবেদন নিক্সনকে ৮ সপ্তাহের আগাম জামিন নিজস্ব প্রতিবেদক বিএনপির মত ইতিহাসে এমন ব্যর্থ দল আর কেউ দেখেনি-ওবায়দুল কাদের সম্পত্তি হাতিয়ে নিতে অন্য নারী দিয়ে স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলা! ধামরাইয়ে বালিয়া ইউনিয়নে শেখ রাসেল এর জন্মদিন পালিত ফরিদপুরে প্রতারক হাচান কবিরাজের কান্ড! (পর্ব-১) নাগরপু‌রে পাকু‌টিয়া ইউ‌নিয়‌নে, নারী ধর্ষন ও নির্যাতন বি‌রোধী বিট পু‌লি‌শিং সমা‌বেশ অনু‌ষ্ঠিত ধামরাই‌য়ে বা‌লিয়ায় বিট পু‌লি‌শিং এর মত‌বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত আশুলিয়ায় সাংবাদিককে মারধরের অভিযোগ নওগাঁ-৬ উপ-নির্বাচন: বিপুল ব্যবধানে আ.লীগ প্রার্থীর জয়
ময়মনসিংহ শিক্ষা বোর্ডে এসএসসি  ফলাফলে এগিয়ে শেরপুর জেলার শিক্ষার্থী 

ময়মনসিংহ শিক্ষা বোর্ডে এসএসসি  ফলাফলে এগিয়ে শেরপুর জেলার শিক্ষার্থী 

শেরপুর প্রতিনিধিঃ

এই প্রথম বারের মতো  ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে পাসের হার ৮০ দশমিক ১৩ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৪৩৪ জন শিক্ষার্থী। আর পাশের হারে এগিয়ে শেরপুর জেলা। ৩১ মে রোববার  ময়মনসিংহ শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সামছুল ইসলাম স্বাক্ষরিত ফলাফল থেকে এ তথ্য জানা গেছে।

পাসের হারে এগিয়ে শেরপুর

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে চার জেলার মধ্যে পাসের হারে এগিয়ে রয়েছে শেরপুর জেলা। এ জেলা থেকে ১৫ হাজার ৮৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৩ হাজার ১৯৩ জন। পাসের হার ৮৩ দশমিক ১ শতাংশ। এছাড়াও ময়মনসিংহ জেলা থেকে ৫৫ হাজার ৪৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৪৪ হাজার ৪০৫ জন। পাসের হার ৮০ দশমিক ০৫ শতাংশ। নেত্রকোনা জেলা থেকে অংশ নেওয়া ২২ হাজার ৪১১ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৭ হাজার ৮৭১ জন, পাসের হার ৭৯ দশমিক ৭৪ শতাংশ। জামালপুর জেলা থেকে ৩১ হাজার ২১৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৪ হাজার ৬৫৬ জন, পাসের হার ৭৮ দশমিক ৯৯ শতাংশ। এদিকে চার জেলায় ২১টি প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী পাস করলেও ২টি প্রতিষ্ঠানের একজনও পাস করেনি। বোর্ডে মোট পরীক্ষার্থীর মধ্যে অকৃতকার্য হয়েছে ২৪ হাজার ৮৩৪ জন।

বোর্ড সূত্র জানায়, বোর্ডের অধীনে ১ হাজার ২৮১ শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩১টি সেন্টারে ১ লাখ ২৪ হাজার ৯৫৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছেন ১ লাখ ১২৫ জন। বিজ্ঞান বিভাগ থেকে পাস করেছে ৩৮ হাজার ৭০৫ জন, যার পাসের হার ৯১ দশমিক ৪৬ শতাংশ। মানবিক বিভাগ থেকে পাস করেছে ৫১ হাজার ৫৬৫ জন, যার পাসের হার ৭৩ দশমিক ৩৩ শতাংশ। এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পাস করেছে ৯ হাজার ৮৫৫ জন, যার পাসের হার ৮০ দশমিক ০১ শতাংশ।

পাসের হারে এগিয়ে ছেলেরা, জিপিএ-৫ এ মেয়েরা

ময়মনসিংহ বোর্ডে প্রথমবারের এ ফলাফলে পাসের হারে এগিয়ে রয়েছে ছেলেরা এবং জিপিএ-৫ প্রাপ্তিতে এগিয়ে আছে মেয়েরা। পরীক্ষায় অংশ নেওয়া ৬৩ হাজার ৬০৫ জন ছাত্রের মধ্যে পাস করেছে ৫০ হাজার ৯৯৪ জন, পাসের হার ৮০ দশমিক ১৭। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৬৪৬ জন। অপরদিকে ৬১ হাজার ৩৫৪ জন ছাত্রীর মধ্যে পাস করেছে ৪৯ হাজার ১৩১ জন, পাসের হার ৮০ দশমিক ০৮ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৭৮৮ জন।

ফলাফল বিষয়ে শেরপুর জেলা শিক্ষা অফিসার মোঃ মোকছেদুর রহমান বলেন, ময়মনসিংহ শিক্ষা বোর্ডে এসএসসি ফলাফলে শেরপুর জেলার শিক্ষার্থী এই সন্তোষজনক ফলাফলের জন্য  আমার পক্ষ থেকে সকল শিক্ষক, অভিভাবকদের জানাই আন্তরিক ধন্যবাদ, শিক্ষার্থীদের জন্য রইল শুভ কামনা। তিনি আরও বলেন, আমাদের শেরপুর জেলা জেএসসি পরীক্ষার ফলাফলও ময়মনসিংহ শিক্ষা বোর্ডে  প্রথম হয়েছিল।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com