বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৬:১১ পূর্বাহ্ন

শিরোনাম :
গোমস্তাপুরে আল-মদিনা ক্লিনিকে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ টেকনাফে বন্দুকযুদ্ধে ইউপি সদস্যসহ দুই মাদক কারবারি নিহত নওগাঁয় জেল থেকে বেরিয়ই ফিল্মি স্টাইলে মারপিট, দোকান ভাংচুর ও লুটপাট মিরপুর প্রেসক্লাবের নতুন সভাপতি গোলাম কাদের ও সাধারণ সম্পাদক মীর পলাশ কুষ্টিয়ায় নৈরাজ্যের বিরুদ্ধে সম্পাদকদের ক্ষোভ প্রকাশ সাতক্ষীরার দেবহাটার ইজিবাইক চালক মনিরুল হত্যার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবী  সবজি বোঝাই ট্রাকে অস্ত্রের চালান! নওগাঁয় লিটন ব্রিজের একাংশ দখল ভ্রাম্যমান দোকানে: কর্তৃপক্ষ নিরব সাতক্ষীরা ভোমরা স্থলবন্দরের করোনার কারণে দেখা দিয়েছে চরম সংকট  চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুব, সহ-সভাপতি জোবদুল ও সম্পাদক অলক
প্রধানমন্ত্রীর ঘোষিত রুপকল্প-২০২১ ও ২০৪১ সালের লক্ষ্য অর্জনে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন-ওবাদুল কাদের

প্রধানমন্ত্রীর ঘোষিত রুপকল্প-২০২১ ও ২০৪১ সালের লক্ষ্য অর্জনে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন-ওবাদুল কাদের

আল শাফী
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১১ বছরে বাংলাদেশের অর্থনীতিতে ধারাবাহিক অগ্রগতির সুফল এবারের বাজেট। জাতির পিতার দূরদর্শী সিদ্ধান্তের ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রুপকল্প-২০২১ ও ২০৪১ অর্জনে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ তাঁর সরকারি বাসভবনে বাজেট পাশ পরবর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।
কোভিড ১৯ এর প্রভাবে বাংলাদেশের স্বাস্থ্যখাতে যে সাময়িক প্রয়োজন উদ্ভূত হয়েছে তা মেটানো এবং অর্থনীতির বিভিন্ন খাতে যে ক্ষয়ক্ষতি সৃষ্টি হবে তা পুনরুদ্ধারের কৌশল বিবেচনায় নিয়ে এই বাজেট প্রস্তুত করা হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।
তিনি বলেন এ বাজেট অর্থনৈতিক পুনর্গঠন এবং করোনাভাইরাস মোকাবিলায় জীবন ও জীবিকা রক্ষার উপর প্রাধান্য দেওয়া হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাসের অর্থনৈতিক প্রভাব কার্যকরভাবে মোকাবিলা,জরুরী স্বাস্থ্যসেবা খাতের ব্যবস্থাপনা, কর্মসংস্থান টিকিয়ে রাখা এবং অর্থনীতি পুনরুদ্ধারে এ পর্যন্ত ১ লক্ষ ৩ হাজার ১১৭ কোটি টাকার ১৯টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।
তিনি বলেন এই প্রণোদনা  প্যাকেজ দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ, যা জিডিপি’র ৩.৭ শতাংশ।
 বিএনপি দলীয় এমপিরা বাজেট প্রত্যাক্ষান করার নামে অনুমোদিত বাজেটের কপি ছিঁড়ে ফেলে সংসদের প্রতি চরম অবমাননা করেছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
জাতির এ ক্লান্তিকালে বিএনপি দায়িত্বশীল আচরণ করেনি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন  সংসদে যাতে বাজেট পাশ না হতে পারে সেটাই তাঁরা চেয়েছিলেন। বিএনপি দেশে একটি হতাশাজনক অবস্থা দেখতে চেয়েছিলো।
বিএনপির সংসদ সদস্যরা যা করেছে তা শপথ ভঙ্গেরও শামিল, ওবায়দুল কাদের এর তীব্র নিন্দা জানিয়ে বলেন  আওয়ামী লীগ মানুষের মধ্যে আশার আলো সঞ্চার করতে পেরেছে, যা এই পেনডেমিক পরিস্থিতিতে অত্যন্ত প্রয়োজন ছিলো।
ওবায়দুল কাদের বলেন বাঙ্গালীর সকল অর্জনের পেছনে রয়েছে আওয়ামী লীগ। বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগ শুধু বাংলাদেশের জন্য রাজনৈতিক স্বাধীনতাই এনে দেয়নি, এই স্বাধীনতাকে অর্থবহ করার জন্য জাতীয়,আঞ্চলিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে যা যা প্রয়োজন সবই করেছে।
তিনি বলেন আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জণগণের অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তি অর্জিত হয়, সর্বপরি বাংলাদেশের অগ্রগতি হয়।
মানুষের কল্যানের জন্য ,বিশেষ ভাবে দরিদ্র -অসহায় মানুষের কথা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা চেতনায় সবসময়ই থাকে বলে জানান  সেতুমন্ত্রী।
বলেন পিতার মতো এ দেশের মানুষকে ভালোবেসে তিনি তাঁর পুরো জীবন উৎসর্গ করেছেন।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাম্প্রতিককালে সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  একটি উক্তি স্মরণ করে বলেন “আমি তো এখানে বেঁচে থাকার জন্য আসিনি,আমি তো জীবনটা বাংলার মানুষের জন্য বিলিয়ে দিতে এসেছি,এতে তো ভয় পাবার কিছু নেই”।
ওবায়দুল কাদের দৃঢ় কন্ঠে বলেন প্রিয় নেত্রী বাঙালির হৃদয়ে হাজার বছর বেঁচে থাকবেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com