শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১০:৫৬ অপরাহ্ন

শিরোনাম :
জাতির জনকের প্রতিকৃতিতে ঢাকাস্থ গোপালগঞ্জ সাংবাদিক সমিতির নতুন কমিটির শ্রদ্ধা নিবেদন নিক্সনকে ৮ সপ্তাহের আগাম জামিন নিজস্ব প্রতিবেদক বিএনপির মত ইতিহাসে এমন ব্যর্থ দল আর কেউ দেখেনি-ওবায়দুল কাদের সম্পত্তি হাতিয়ে নিতে অন্য নারী দিয়ে স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলা! ধামরাইয়ে বালিয়া ইউনিয়নে শেখ রাসেল এর জন্মদিন পালিত ফরিদপুরে প্রতারক হাচান কবিরাজের কান্ড! (পর্ব-১) নাগরপু‌রে পাকু‌টিয়া ইউ‌নিয়‌নে, নারী ধর্ষন ও নির্যাতন বি‌রোধী বিট পু‌লি‌শিং সমা‌বেশ অনু‌ষ্ঠিত ধামরাই‌য়ে বা‌লিয়ায় বিট পু‌লি‌শিং এর মত‌বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত আশুলিয়ায় সাংবাদিককে মারধরের অভিযোগ নওগাঁ-৬ উপ-নির্বাচন: বিপুল ব্যবধানে আ.লীগ প্রার্থীর জয়
শেরপুরে শুরু হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনলাইন বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা ২০২০

শেরপুরে শুরু হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনলাইন বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা ২০২০

শেরপুর প্রতিনিধি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশন (এসডিডিএফ) আয়োজন করেছে, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনলাইন বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা ২০২০’।
স্কুল ও কলেজ পর্যায়ের ৬ষ্ঠ থেকে ১২শ শ্রেণির শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করতে পারবে। শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশন এর সহ সভাপতি নবারুণ স্কুলের প্রধান শিক্ষক  আবুল কালাম আজাদ জানান , জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। তিনিই আমাদের স্বাধীনতার দাবি যৌক্তিকভাবে সাধারণ মানুষ ও সারা বিশ্বের কাছে ফুটিয়ে তুলেছিলেন এবং আমাদের এনে দিয়েছিলেন কাঙ্খিত স্বাধীনতা। তিনি ইতিহাসের সেরা বিতার্কিক। তাঁর জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশন এই আয়োজন করেছে।
বারোয়ারী বিতর্কে অংশগ্রহণের নিয়ম ও বিষয়।
বিভাগ ভিত্তিক নির্ধারিত বিষয়ের উপর ২.৩০ মিনিটের একক ভিডিও করে নাম, পিতা-মাতার নাম, স্কুল ও শ্রেণি উল্লেখ করে শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশনের ফেসবুক পেইজ অথবা ফেসবুক গ্রুপ অথবা এসডিডিএফ এর সাংগঠনিক সম্পাদক, শুভংকর সাহার মেসেঞ্জারে পাঠাতে হবে।
একজন অংশগ্রহণকারী একটি বিষয়ের উপর একবার ভিডিও পাঠাতে পারবে। একের অধিক ভিডিও বাতিল বলে গণ্য হবে।
রাষ্ট্র বিরোধী বক্তব্য বাতিল বলে গণ্য হবে। শ্রেণি ভিত্তিক বিভাগ ও বিষয়ঃ
১. ক-বিভাগ (৬ষ্ঠ- ৭ম শ্রেণি)
বিষয়ঃ কাল যদি স্কুল খুলে……
২. খ-বিভাগ (৮ম-১০ম শ্রেণি)
বিষয়: বঙ্গবন্ধু মানে……
৩. গ-বিভাগ (এইচএসসি)
বিষয়ঃ মুক্তিযুদ্ধ আমাকে দিয়েছে…….
১১ জুলাই থেকে ৩০ জুলাই, ২০২০  খ্রীস্টাব্দের মাঝে ভিডিও পাঠাতে হবে।
জাতীয় বিতার্কিকদের দ্বারা বিচারকার্য পরিচালনা করা হবে।পর্যায়ক্রমে সকল ভিডিও এসডিডিএফ এর ফেইসবুক পেইজ ও গ্রুপে আপলোড করা হবে। সেরা তিনজন সহ অংশগ্রহণকারী সবার জন্য শুভেচ্ছা উপহার প্রদান করা হবে।
শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশনের এই আয়োজনে সার্বিক পৃষ্ঠপোষকতা প্রদান করছে, শেরপুর জেলা পুলিশ। সহযোগিতা প্রদান করছে, বাংলাদেশ ডিবেট ফেডারেশন(বিডিএফ), জনউদ্যোগ ও আবির্ভাব।
মিডিয়া পার্টনার হিসেবে সহযোগিতা প্রদান করছে, শ্যামল বাংলা ও কালের ডাক।
অনলাইন স্ট্রিমিং পার্টনার হিসেবে কাজ করছে, সমকাল সুহৃদ সমাবেশ ও অদম্য শেরপুর।
উল্লেখ্য বারোয়ারী বিতর্ক অনেকটাই উপস্থিত বক্তৃতার মতো। এবিষয়ে বিস্তারিত তথ্য  শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশনের ফেইসবুক পেইজ ও গ্রুপে দেয়া হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com