বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৬:০৯ পূর্বাহ্ন

শিরোনাম :
গোমস্তাপুরে আল-মদিনা ক্লিনিকে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ টেকনাফে বন্দুকযুদ্ধে ইউপি সদস্যসহ দুই মাদক কারবারি নিহত নওগাঁয় জেল থেকে বেরিয়ই ফিল্মি স্টাইলে মারপিট, দোকান ভাংচুর ও লুটপাট মিরপুর প্রেসক্লাবের নতুন সভাপতি গোলাম কাদের ও সাধারণ সম্পাদক মীর পলাশ কুষ্টিয়ায় নৈরাজ্যের বিরুদ্ধে সম্পাদকদের ক্ষোভ প্রকাশ সাতক্ষীরার দেবহাটার ইজিবাইক চালক মনিরুল হত্যার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবী  সবজি বোঝাই ট্রাকে অস্ত্রের চালান! নওগাঁয় লিটন ব্রিজের একাংশ দখল ভ্রাম্যমান দোকানে: কর্তৃপক্ষ নিরব সাতক্ষীরা ভোমরা স্থলবন্দরের করোনার কারণে দেখা দিয়েছে চরম সংকট  চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুব, সহ-সভাপতি জোবদুল ও সম্পাদক অলক
নওগাঁয় অবৈধভাবে দখল করা পৈত্তিক সম্মত্তি উদ্ধারের জন্য সংবাদ সম্মেলন

নওগাঁয় অবৈধভাবে দখল করা পৈত্তিক সম্মত্তি উদ্ধারের জন্য সংবাদ সম্মেলন

নাদিম আহমেদ অনিক,স্টাফ রিপোর্টার
নওগাঁয় পিতার সম্পত্তি থেকে বঞ্চিত হয়ে অর্ধ যুগেরও বেশি সময় ধরে বিচারের জন্য দ্বারে দ্বারে ঘুরছে ওয়ারিশগন। এ বিষয়ে গত মঙ্গলবার নওগাঁ জেলা প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে ভুক্ত ভোগী নজরুল ইসলাম পৈত্তিক সম্পত্তি উদ্ধারের জন্য সংবাদ সম্মেলন করেছেন। লিখিত বক্তব্য পাঠ করে নজরুল ইসলাম বলেন, তিনি বর্তমানে নওগাঁ শহরস্থ শাহী মসজিদ এলাকায় বসবাস করছেন। তিনি আরো বলেন তার বাবা আব্দুর রহমান পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার গুলবনিয়া গ্রামের মৃত মমতাজ উদ্দীন আহম্মেদের ছেলে। তিনি ১৯৭২ সালের পর নওগাঁয় এসে ব্যবসা বানিজ্য শুরু করে।
ইতো পুর্বে তার ১ম স্ত্রীর ২ ছেলে ও ৩ কন্যা থাকা অবস্থায় আব্দুর রহমান ১৯৮৪ সালে ২য় বিয়ে করলে ঐ স্ত্রীর গর্ভে ২ মেয়ে ও ১ সন্তান জন্ম লাভ করে। পরবর্তীতে আব্দুর রহমান নওগাঁ বালুডাঙ্গা বাসষ্ট্যান্ডে চকপাথুরীয়া এলাকায় .০৯৯২ শতাংশ জমি ক্রয় করে সুফি সজিব নামে সুপার মার্কেট নির্মান করেন। গত ১৩ জুন ২০১৩ ইং সালে আব্দুর রহমান মৃত্যু বরন করলে তার ২য় স্ত্রী রেবেকা সুলতানা ১ম স্ত্রী ও তার সন্তানদের সুকৌশলে নাম বাদ দিয়ে নওগাঁ পৌরসভা থেকে তার ২ মেয়ে ও ১ ছেলের নামে মোট ৪ জনের ওয়ারিশান সনদপত্র গ্রহন করেন। বিষয়টি জানতে পেরে নজরুল ইসলাম বাদী হয়ে নওগাঁ পৌরসভায় অভিযোগ করলে পৌরসভা কর্তৃপক্ষ দাখিলকৃত কাগজপত্র পর্যালোচনা করে গত ১৩ই মার্চ ১৪ সালে ২য় স্ত্রীকে দেওয়া ওয়ারিশান সনদপত্র বাতিল করে ১১ জনকে ওয়ারিশ করে সনদপত্র প্রদান করেন। কিন্তু ২য় পক্ষের ছেলে সজীব পৌরসভার সনদপত্র না মেনে পৌর কর্তৃপক্ষের প্রদত্ত সনদপত্র বাতিল করার জন্য পৌর কর্তৃপক্ষকে বিবাদী করে আদালতে নাম মাত্র মামলা করে দীর্ঘদিন থেকে কালক্ষেন করছে।
অপরদিকে উক্ত সম্পত্তির দাবিদার নজরুল ইসলাম গং ওই সম্পত্তি বার বার বুঝে নেওয়ার চেষ্টা করলেও ২য় পক্ষগন বিভিন্ন ক্যাডার বাহিনী দিয়ে তাদের উচ্ছেদ করে দেয় ফলে তিনি মানবেতর জীবন যাপন করছেন। এ নিয়ে স্থানীয় ও প্রশাসনের নিকট বার বার আবেদন নিবেদন করেও কোন সুবিচার পায়নি বলে জানান ভুক্তভোগী নজরুল ইসলাম। এ বিষয়ে ২য় স্ত্রী রেবেকা সুলতানার সঙ্গে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয় নি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com