বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০২:৩৭ অপরাহ্ন

শিরোনাম :
গোমস্তাপুরে আল-মদিনা ক্লিনিকে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ টেকনাফে বন্দুকযুদ্ধে ইউপি সদস্যসহ দুই মাদক কারবারি নিহত নওগাঁয় জেল থেকে বেরিয়ই ফিল্মি স্টাইলে মারপিট, দোকান ভাংচুর ও লুটপাট মিরপুর প্রেসক্লাবের নতুন সভাপতি গোলাম কাদের ও সাধারণ সম্পাদক মীর পলাশ কুষ্টিয়ায় নৈরাজ্যের বিরুদ্ধে সম্পাদকদের ক্ষোভ প্রকাশ সাতক্ষীরার দেবহাটার ইজিবাইক চালক মনিরুল হত্যার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবী  সবজি বোঝাই ট্রাকে অস্ত্রের চালান! নওগাঁয় লিটন ব্রিজের একাংশ দখল ভ্রাম্যমান দোকানে: কর্তৃপক্ষ নিরব সাতক্ষীরা ভোমরা স্থলবন্দরের করোনার কারণে দেখা দিয়েছে চরম সংকট  চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুব, সহ-সভাপতি জোবদুল ও সম্পাদক অলক
নওগাঁয় লিটন ব্রিজের একাংশ দখল ভ্রাম্যমান দোকানে: কর্তৃপক্ষ নিরব

নওগাঁয় লিটন ব্রিজের একাংশ দখল ভ্রাম্যমান দোকানে: কর্তৃপক্ষ নিরব

নাদিম আহমেদ অনিক, স্টাফ রিপোর্টার

নওগাঁ শহড়ের প্রাণকেন্দ্রে ছোট যমুনা নদীর বুকে অবস্থিত লর্ড লিটন ব্রিজের ফুটপাত দখল করে জমে উঠেছে অস্থায়ী বাজার। ক্রেতা- বিক্রেতার সমন্বয়ে স্বাভাবিক যানবাহন চলাচলে বিঘ্নসহ জনসাধারণের পারাপারে জটলা সৃষ্টির এক দৃষ্টান্ত হয়ে দাড়িয়েছে স্খানটি। নেই দেখার মতো কেউ।

সহজমিনে গিয়ে দেখা যায়, শহড়ের লিটন ব্রিজের একাংশ দখল ভ্রাম্যমান দোকানে। ব্রিজের উপরের দুপাশের ফুটপাতে বেআইনিভাবে সিজনাল ফলমূলাদি, জুতা ও পোষাকসহ রকমারি দোকানে যেন এক ভ্রাম্যমান বাজারের সৃষ্টি। সেখানে একদল বিক্রেতা উন্মুক্তভাবে ভ্যানে কিংবা অন্য কোন উপায়ে পন্যের ব্যবসায়িক লেনদেন পরিচালনায় ব্যস্ত ক্রেতাগোষ্ঠীর সাথে। ফলে নানান সমস্যা সৃষ্টি হলেও নেই দেখার মতো কেউ।

স্থানীয় সূত্রে জানাগেছে, সকালের শুরু থেকে জেগে থাকা শহড়ের পুরোটা সময় জুরেই চলে ভ্রাম্যমান দোকানির এ কর্মক্ষেত্র। ফলে যান চলাচলে যানজট সৃষ্টিসহ বেশিরভাগ সময়ে পথচারীদের যাতায়াতে পরতে হয় নানান ভোগান্তিতে।

ব্রিজের উপরে অবস্থানরত ভ্রাম্যমান জুতা ব্যবসায়ি আব্দুস সালাম বলেন, অনেকেই এই ব্রিজে ব্যবসা করে বলেই আমিও আসি। আগে মহল্লা-মহল্লায় ঘুরে-ঘুরে ভ্যানে করে জুতা বিক্রি করতাম, কয়েকদিন হলো ব্রিজের উপরে বিক্রয় করছি।

ফল বিক্রেতা মো: সোহেল বলেন, এখানে ক্রেতা বেশি পাওয়া যায় তাই মাঝে মধ্যে সিজনাল ফল এখানে নিয়ে বিক্রয় করি।
প্রশ্ন পর্বে তিনি বলেন, জানি এটা বেআইনি। কেউ এখনো নিষেধ করেনি, নিষেধ করলে আর আসবোনা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থানীয় বলেন, ব্রিজের উপরে প্রতিদিনই বেআইনিভাবে এ অস্থায়ী বাজার বসে। তাই বেশিভাগ সময় যানবাহনের জ্যাম লেগেই থাকে। তাছারা যে ফুটপাত দিয়ে স্বাচ্ছন্দ্যে জনসাধারণের পারাপারের কথা সেখানে দখল করে থাকে নানা রকমের দোকান, তাই ব্রিজ পারাপারে পরতে হয় নানান ভোগান্তিতে।

শহড়ের যানজট নিরসনে এসব ভ্রাম্যমান দোকান অতিদ্রুত অপসারণ করা উচিৎ বলে মনে করেন সচেতন মহল। তাই কার্যকর ভূমিকার দাবী রাখেন কর্তৃপক্ষের কাছে।

এ বিষয়ে নওগাঁ পৌরসভা মেয়র নজমুল হক সনি বলেন, লিটন ব্রিজের বর্তমান বিষয়টি আমরা জানতে পেরেছি। নওগাঁকে শহড়বাসীর কাছে গোছানো ও সুশৃঙ্খল শহড় হিসেবে উপহার দিতে আমরা প্রতিনিয়ত কাজ করে চলছি। আমরা অবশ্যয় এ বিষয়ে দ্রুত ব্যাবস্থা গ্রহণ করবো।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com