বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৪০ অপরাহ্ন

শিরোনাম :
সিরাজদীখানে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রতিবাদ সভা ও মানববন্ধন   উপজেলা চেয়ারম্যানের অনুমতি নিয়ে কাজ করবেন ইউএনওরা পাঁচ বিদ্যুৎকেন্দ্র রোববার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সেনাপ্রধান মাগুরায় ১হাজার কৃষ্ণচূড়া গাছ রোপন মিরপুর জার্মান টেকনিক্যাল দালালদের দখলে বিপাকে বিদেশ গমনেচ্ছুক কর্মীরা অধ্যক্ষ হত্যাকারি সেই চেয়ারম্যান আবারো চেয়ারম্যান হওয়ার স্বপ্ন দেখছেন! সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে শেখ হাসিনার নির্দেশ চেয়ারম্যান আলতাফ হাওলাদার ফের জেলহাজতে আমি শেখ মুজিবের মেয়ে, শুধু শাসক নই সেবক : প্রধানমন্ত্রী
বই মেলায় এসেছে রোস্তম মল্লিকের জীবনী গ্রন্থ “আমার সাংবাদিক জীবন”

বই মেলায় এসেছে রোস্তম মল্লিকের জীবনী গ্রন্থ “আমার সাংবাদিক জীবন”

স্টাফ রিপোর্টার
অমর একুশের গ্রন্থ মেলা ২০২১ এ কারুবাক প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে সিনিয়র সাংবাদিক ও দৈনিক মুক্তখবর পত্রিকার বিশেষ প্রতিবেদক রোস্তম মল্লিকের জীবন ও কর্ম ভিত্তিক স্মৃতিচারণ গ্রন্থ “ আমার সাংবাদিক জীবন”।
দৃষ্টিনন্দন প্রচ্ছদে, ঝকঝকে সাদা কাগজে মুদ্রিত এই গ্রন্থখানি পাঠক সমাজের মন ও মননে বেশ রেখাপাত করেছে। প্রকাশক গোলাম কিবরিয়া জানান, একজন পেশাদার সাংবাদিকের জীবনের নানা ঘাত-প্রতিঘাত নিয়ে রচিত হয়েছে এই গ্রন্থখানি।
লেখক রোস্তম মল্লিক একজন জীবন সংগ্রামী সাংবাদিক। তিনি সাদাকে সাদা ও কালোকে কালো বলতে কখনোই পিছপা হন না। আর এ কারণে বার বার শাসক গোষ্ঠির রোষানলে পড়েছেন। বেশ কয়েকবার কারাবরণও করেছেন।
সৎ ও সাহসী সাংবাদিকতা করতে গিয়ে ত্যাগ করেছেন ভোগ বিলাসী জীবনের প্রলোভন। নীতির সাথে কখনো আপোষ করেন নি। ক্ষুরধার লেখনির মাধ্যমে সমাজ পরিবর্তনের প্রচেষ্ঠায় তিনি সদা জাগ্রত রয়েছেন। এই ৫১ বছর বয়সেও তিনি মিডিয়া জগতে উজ্জল নক্ষত্রের মত জ্বলজ্বল করছেন।

কিভাবে এবং কেন তিনি সাংবাদিকতা পেশায় এলেন। কেমন ছিল তার যাত্রা পথ। লেখনির মাধ্যমে কিইবা অর্জন করেছেন। প্রাপ্তি-অপ্রাপ্তির ফলাফলে তিনি কতটা পরিতৃপ্ত? এসব কথা প্রানজ্জ্বল ভাষায় তুলে ধরেছেন গ্রন্থখানিতে।
প্রগতিশীলধারার এই সাংবাদিককে জানতে হলে “ আমার সাংবাদিক জীবন” গ্রন্থখানি পড়ে দেখা দরকার। বই মেলায় কারুবাক প্রকাশনীর ৮৬ নং স্টলে পাওয়া যাচ্ছে এই গ্রন্থখানি। মুল্য: ১৮০ টাকা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com