শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:২০ পূর্বাহ্ন

শিরোনাম :
বুক ভাঙা স্বপ্ন নিয়ে বাড়ি ফিরছে

বুক ভাঙা স্বপ্ন নিয়ে বাড়ি ফিরছে

খবর বাংলাদেশ

হাজার হাজার গরু ব্যবসায়ী ঈদুল আজহা উপলক্ষে উত্তরবঙ্গ থেকে কোরবানির গরু নিয়ে গিয়েছিলেন রাজধানীর বিভিন্ন প্রান্তে। স্বপ্ন দেখেন বাড়িতে ফিরে মা-বাবা, স্ত্রী-সন্তানদের নিয়ে ঈদ উদযাপন করবেন। কিন্তু একবুক ভাঙা স্বপ্ন নিয়ে ঈদের দিন বাড়ির পথ ধরেছেন তারা।

লাভের আশায় খামারি ও ব্যবসায়ীরা হাজার হাজার পশু বিক্রির জন্য ঢাকার হাটে নিয়েছিলেন। কিন্তু প্রত্যাশিত দামে বিক্রি না হওয়ায় খামারি ও ব্যবসায়ীরা তাদের এসব পশু ফিরিয়ে নিয়ে যাচ্ছেন।

জানা গেছে, উত্তরবঙ্গের জেলাগুলো থেকে অসংখ্য খামারি ও ব্যবসায়ীরা কয়েক হাজার পশু বিক্রির জন্য নিয়েছিলেন ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন হাটে। করোনাভাইরাসের প্রভাবে মানুষের কাছে অর্থের সঙ্কট থাকায় অনেকেই এবার কোরবানি দেননি। এজন্য গরুর চাহিদা কম ছিল। ফলে উত্তরবঙ্গ থেকে নেয়া অর্ধেক গরুও বিক্রি হয়নি।

বুধবার ঈদের দিনেও অসংখ্য পশুবাহী ট্রাককে উত্তরবঙ্গে যেতে দেখা যায়। খামারি ও ব্যবসায়ীদের চোখে-মুখের দিকে তাকালে বোঝা যায়, কতটা হতাশা নিয়ে বাড়ি ফিরছেন।

সিরাজগঞ্জের মহাসড়কে বিকেল ৪টা পর্যন্ত ফাঁকা রাস্তায় দেখা গেছে, শোঁ শোঁ করে আসছে একটার একটা ঢাকাফেরত গরুভর্তি ট্রাক। ব্যাপারীদের কেউ কেউ গরুর পাশে দাঁড়িয়ে তাকিয়ে আছেন সুদূর পানে। চোখে রাজ্যের হতাশা। হয়তো হিসাব কষছেন, কীভাবে কাটিয়ে উঠবেন এ ক্ষতি।

বঙ্গবন্ধু সেতুর গোলচত্বর এলাকায় কথা হয় একাধিক খামারি ও ব্যবসায়ীর সাথে। তারা বলেন, এবার গরুতে লাভ হয়নি, ক্ষতি হয়েছে। হাটে ক্রেতা ও দাম কম থাকায় খুব বেশি পশু হয়নি। লকডাউনের কারণে ক্রেতাদের চাহিদা থাকলেও পকেটে টাকার অভাবে তারাও পশু কিনতে পারেনি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com