শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫০ অপরাহ্ন

শিরোনাম :
দেশের উন্নয়নে যুবলীগকে বিশেষ ভূমিকা রাখতে হবে- মাগুরায় যুবলীগের বর্ধীত সভায় সুব্রত পাল বরগুনায় ১১ মামলার আসামী রিয়াজ১০০ পিচ ইয়াবা সহ গ্রেফতার গাইবান্ধায় কোটি টাকা মূল্যের ৬টি তক্ষক উদ্ধার নওগাঁয় পৌর মেয়রসহ ২ বিএনপি নেতা গ্রেফতার মির্জাগঞ্জে মেঘনা ট্রাভেলস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে উপজেলা চেয়ারম্যানও পাবেন ইউএনওর মতো নিরাপত্তা সিরাজদীখানে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রতিবাদ সভা ও মানববন্ধন   উপজেলা চেয়ারম্যানের অনুমতি নিয়ে কাজ করবেন ইউএনওরা পাঁচ বিদ্যুৎকেন্দ্র রোববার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সেনাপ্রধান
চেয়ারম্যান আলতাফ হাওলাদার ফের জেলহাজতে

চেয়ারম্যান আলতাফ হাওলাদার ফের জেলহাজতে

এম.জাফরান হারুন, নিজস্ব প্রতিনিধি, পটুয়াখালী

আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনের পৃথক দুটি মামলায় পটুয়াখালী সদর উপজেলার ছোটবিঘাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ছোটবিঘাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারসহ ১৬ জনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরের দিকে পটুয়াখালী দ্রুত বিচার ট্রাইবুনাল আদালতের বিজ্ঞ বিচারক মো. আমিরুল ইসলাম জামিন না মঞ্জুর করে তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মো. আল আমিন হাওলাদার জানান, দ্রুত বিচার আইনে ছোটবিঘাই এলাকার ব্রিকফিল্ড ব্যবসায়ী মোঃ শহীদ গাজী বাদী হয়ে দুটি মামলা দায়ের করেন।
মামলায় আলতাফ হোসেন হাওলাদারসহ মোট ১৬ জনকে আসামি করা হয়। দুটি মামলায় উক্ত আসামীরা মহামান্য হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছিল।

সোমবার স্বেচ্ছায় আসামিরা বিজ্ঞ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত সিডব্লিউ মুলে আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আইনজীবী আরও জানান, দ্রুত বিচার আইনের মামলায় ( ১৬০/২১) ১৬ জন আসামিকে আসামী করা হয়। এবং এদের মধ্যে ১৪ জনের নামে দ্রুত বিচার আইনের আরেকটি মামলায় আসামি করা হয়। যার মামলা নং (১৩৯/২১)।  আসামি পক্ষে আইনীজীবী ছিলেন মো. মিজানুর রহমান, সিনিয়র আইনজীবী আবুল কাসেম, ও অ্যাড. এনামুল হক। ১৩৯ নং মামলার বাদী পক্ষের আইনীজীবী ছিলেন, এড.উজ্জ্বল বসু ও ১৬০ নং মামলার সৈয়দ মো. মহসীন, এবং অতিরিক্ত আইনজীবী মো.আল আমিন।

উল্লেখ্য, এর আগেও চাল আত্মসাতের মামলায় ছোট বিঘাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার গ্রেফতার হয়। এছাড়াও তিনি নিজের স্বীকারোক্তিতে বলেন, তার একাধিক মামলা এখনো চলমান রয়েছে।

এবিষয়ে স্থানীয় জনসাধারণরা বলেন, কিছুদিন আগেও চাল আত্মাসাৎ এর মামলায় জেলে গেছেন, এবার ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার’কে মারধর করায় ঐ ইউপি সদস্য কোর্টে মামলা করেছে, তাকে সহ ১৬ জনের জেল হয়েছে।
তবে এটা নিশ্চিত মাটি ভাংগা বাজারে ইটভাটায় ভাংচুর, লুট করা মামলায় এদের সকলের জেল হয়েছে।

এসময় স্থানীয়রা আরও বলেন, আমাদের ছোটবিঘাই ইউনিয়ন পরিষদ একটি অবহেলিত ইউনিয়ন পরিষদ রাস্তঘাটের তেমন কোন উন্নতি নেই। আমরা এমন কলংকিত চেয়ারম্যান চাই না, আমরা সৎ নির্ভীক এলাকার উন্নয়ন হোক এমন একজন যোগ্য চেয়ারম্যান চাই।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com