শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম :
সিরাজদীখানে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রতিবাদ সভা ও মানববন্ধন  

সিরাজদীখানে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রতিবাদ সভা ও মানববন্ধন  

সিরাজদীখান(মুন্সীগঞ্জ)প্রতিনিধি 
মুন্সীগঞ্জের সিরাজদীখান প্রেসক্লাবের সাবেক সভাপতি ও  দৈনিক ইত্তেফাক পত্রিকার  সিরাজদীখান সংবাদদাতা  সামসুজ্জামান পনির এর বিরুদ্ধে  মিথ্যা ও হয়রানিমুলক মামলা প্রত্যাহার চেয়ে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে সিরাজদীখান প্রেসক্লাব । গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় সিরাজদীখান প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ বাবুলের সভাপত্বিতে এবং সাধারন সম্পাদক জাবেদুর রহমান যোবায়েরের সঞ্চালনায় প্রেসক্লাব কার্যালয়ে  প্রতিবাদে সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয় ।
জানাযায়, উপজেলার বাসাইল ইউনিয়নের গুয়াখোলা (নগর) জামে মসজিদ নামে শতবর্ষর আগের ৮ শতাংশ জমির উপড়  মসজিদ স্থাপিত হয় এবং মসজদিরে পাশেই মসজিদের ৯৩ শতাংশ ফসলি জমি রয়েছে ।  শতবর্ষের পুরানো এ মসজিদটির ইমামের বেতন,মসজিদের সংস্কার ও বিভিন্ন ব্যয় নির্বাহ করা হয় ৯৩ শতাংশ জমির আয় দিয়ে। দীর্ঘদিন যাবৎ সাংবাদিক সামছুজ্জামান পনির সেই মসজিদের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন ।  কিন্তু সম্প্রতি সেই মসজিদেরে উপড় লোলুপ দৃষ্টি পড়ে গুয়াখোলা গ্রামের  ফরিদ সরকার ও তার ভাতিজা শাকিলুর রহমান(অপু সরকার ),আতিকুর রহমান(বাবু সরকার) । তারা একজনকে জমির মালিক এবং একজনকে ভুয়া মোতয়াল্লী বানিয়ে ও আতিকুর রহমান সরকারকে বাদী বানিয়ে মুন্সীগঞ্জ আদালতে মসজিদ কমিটিকে না জানিয়ে মালিকানা দাবী করে মামলা করে। পরে মসজিদ কমিটি জানতে পেয়ে ঐ মামলার রায়ের বিরুদ্ধে আপিল করে যাহা এখনো চলমান। মসজিদ কমিটির সভাপতি সামসুজ্জামান পনিরের নেতৃত্বে গুয়াখোলা এলাকাবাসী  ফরিদ সরককার গংদের বিরুদ্ধে গুয়াখোলা গ্রামে মানববন্ধও করে । ফরিদ সরকার
বাদী হয়ে সামছুজ্জান পনিরকে  ১ নং আসামী করে  ১৩ জনের নামে   মুন্সীগঞ্জ আমলি আদালতে ২ নং মামলা করে। আর এই মামলার প্রতিবাদে সিরাজদীখান প্রেসক্লাব প্রতিবাদ সভা ও মানববন্ধন করে ।
এলাকাবসী জানায়, ‘মামলার বাদী ফরিদ সরকার (৬২)আন্তডাকাত দলের একজন সক্রিয় সদস্য ছিলেন এবংএকাধিক বার সাজাভোগ ও করেছে ।
 এ বিষয়ে সামছুজ্জামান পনির বলেন,মসজিদের জায়গা দখল ও বিক্রি করার সুবিধার্থে আমাকেসহ মসজিদ কমিটি ও সমাজের ৮ জনের নামে এব অজ্ঞাত আরো ৮ জনকে আসামী করে মামলা করে ।’
প্রতিবাদ সভায় ও মানববন্ধনে উপস্থিত ছিলেন,সিরাজদীখান প্রেসক্লঅবের প্রতিষ্টাতা সভাপতি এমদাদুল হক পলাশ,সাবেক সভাপতি কাজী নজরুল ইসলাম বাবুল,শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার ইত্তেফাক সংবাদদাতা নুরুল ইসলাম খোকনসহ সিরাজদীখান প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ও স্থানীয় জনগন ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com