মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন

শিরোনাম :
ঘুষ ছাড়া ফাইল ধরেন না কৃষি সম্পসারণ অধিদপ্তরের বাজেট অফিসার সৈয়দ রেজাউল করিম! মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী পঙ্কজ কুন্ডুর প্রার্থীতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আপীল শাহআলী থানার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি আলকেস’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪ আট তলার অনুমোদনে দশ তলা সহযোগীতায় রাজউক কর্মকর্তা (পর্ব-১) ফরিদপুরের ইউপি চেয়ারম্যান সোনা মিয়ামাদক সন্ত্রাসী ও দুর্নীতিতে বেপরোয়া  নাটোরের নলডাঙ্গায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের মারপিটে আহত জীবন মারা গেছে কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে পুনরায় সভাপতি নির্বাচিত হলেন জনাব নুরুজ্জামান আহমেদ সমাজকল্যাণমন্ত্রী ও সাধারণ সম্পাদক  জনাব মিজানুর রহমান মিজু, সিংগাইরে সামাজিক-সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত দেশের কোথাও সারের সংকট নেই: খাদ্যমন্ত্রী তদন্ত ও অপরাধ দমনে শ্রেষ্ঠ পুলিশ সুপার হয়েছেন কুষ্টিয়ার এসপি খাইরুল আলম
মহম্মদপুরে ফরম পূরণের টাকা ফেরত চেয়ে প্রধান শিক্ষককে শিক্ষার্থীদের অবরুদ্ধ

মহম্মদপুরে ফরম পূরণের টাকা ফেরত চেয়ে প্রধান শিক্ষককে শিক্ষার্থীদের অবরুদ্ধ

মাহামুদুন নবী
মাগুরার মহম্মদপুরে  দীঘা ইন্তাজ মোল্যা মাধ্যমিক বিদ্যালয়ে ফরম পূরণের টাকা ফেরত না দেওয়ার প্রধান শিক্ষককে অফিস কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা । রোববার দুপুরে  প্রধান শিক্ষক ইউনুস আলীর অফিস কক্ষে তালা দেওয়ার ঘটনা ঘটে।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, যশোর শিক্ষা বোর্ড থেকে ২০২১ সালের এসএসসির ফরম পূরণের ১৫৭ জনের টাকা ফেরত আসে। ফেরতকৃত টাকা প্রধান শিক্ষককে দিতে বলে শিক্ষার্থীরা। প্রধান শিক্ষক টাকা দিতে আরো কিছুদিন সময় লাগবে বলে জানায়। বিষয়টি  শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। এক পর্যায়ে তারা সংগঠিত হয়ে বিদ্যালয়ে বিক্ষোভ করে প্রধান শিক্ষককে অফিসে আটকে রেখে বাইরে থেকে তালা ঝুলিয়ে  দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তালা খুলে দেয়।
অফিস সূত্রে জানা যায়, কোভিট-২০১৯ করোনা ভাইরাসের কারনে ২০১৯-২০ শিক্ষা বর্ষের এসএসসি ও সমমানের পরিক্ষা বাতিল করে সরকার। সেই পরীক্ষার ফরম পূরণের টাকা প্রত্যেক বিদ্যালয় কতৃপক্ষের কাছে আংশিক ফেরত দেয় শিক্ষাবোর্ড। তবে টাকা ফেরত পেতে দেরি হচ্ছে বলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এ ঘটনা ঘটায়।
প্রধান শিক্ষক মোঃ ইউনুস আলী বলেন, বোড টাকা পাঠিয়েছে ব্যাংকে। জটিলতার কারণে ব্যাংক থেকে উত্তোলন করা সম্ভব হয়নি বলে টাকা বন্টন করতে বিলম্ব হয়েছে।
মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল বলেন, শিক্ষা বোর্ড থেকে যে টাকা ফেরত এসেছে  সাবেক কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের যৌথ ব্যাংক একাউন্টে। এখন ম্যানিজিং কমিটি না থাকায় টাকা উত্তোলন করে ফেরত দিতে দেরি হয়েছে। এ বিষয়ে লিখিত  অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018-2022 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com