মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩, ১১:১৮ অপরাহ্ন

শিরোনাম :
১৬ ভিক্ষুক ভিক্ষা করতে ওমরা ভিসা নিয়ে যাচ্ছিলেন সৌদি আরব, বিমানবন্দরে আটক পেট্রোল পাম্প মালিকদের কমিশন ও পরিবহন ভাড়া পুনর্নির্ধারণ ৫ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ ও লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচন বেশি স্যাংশন দিলে আমরাও দিয়ে দেব: প্রধানমন্ত্রী সুষ্ঠু নির্বাচনের চ্যালেঞ্জ গ্রহণ করেছে ইসি শেখ হাসিনার জন্মদিন বিশেষ ভাবে পালন করলেন মনোনয়ন প্রত্যাশী—হাসিব আলম তালুকদার বিএনপি মাহুত ছাড়া পাগলা হাতিতে পরিনত হয়েছে—জাহাঙ্গীর কবির নানক সংবাদ প্রকাশিত হওয়ার পর শ্রীপুর কুছাইছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতভাগ ভালো কাজ হচ্ছে জানালেন এলাকাবাসী ত্রিশালে চরিত্রহীন শিক্ষককে মাদ্রাসায় ফিরিয়ে আনতে ইমামকে লাঞ্চিত করলো কমিটি! আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)
নলডাঙ্গায় বাড়ির আঙ্গিনা ও পতিত জমিতে সবজি চাষে উঠান বৈঠক ও বীজ বিতরণ

নলডাঙ্গায় বাড়ির আঙ্গিনা ও পতিত জমিতে সবজি চাষে উঠান বৈঠক ও বীজ বিতরণ

নাটোর প্রতিনিধি :

নাটোরের নলডাঙ্গায় বাড়ির আঙ্গিনা বা আশে পাশের পতিত জমিতে ১৩ প্রকারের সবজি চাষে উদ্বুদ্ধ করতে দুই শতাধিক নারীকে নিয়ে উঠান বৈঠক করেছে স্থানীয় কৃষি বিভাগ। একই সঙ্গে বিনামুল্যে সবজি বীজ ও বারি-৪ জাতের আমের চারা বিতরণ করা হয়েছে।

রোববার (১৩ নভেম্বর) বিকেল ৫টার সময় উপজেলার দুর্লভপুর গ্রামে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে এই উঠান বৈঠক, সবজি বীজ ও আম গাছের চারা বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে খাজুরা ইউনিয়নের সাধনগর ও দুর্লভপুর গ্রামের দুই শতাধিত নারী অংশ গ্রহণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার ও উপজেলা কৃষি অফিসার ফৌজিয়া ফেরদৌস এসময় তাদের মাঝে বিনামূল্যে ১৩ প্রকারের সবজি বীজ ও বারি-৪ জাতের আমের চারা বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন অফিসার কিশোয়ার হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, উপজেলা সমাজ সেবা অফিসার সুমন সরকার, নলডাঙ্গা উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুকুল, স্থানীয় ইউপি সদস্য প্রভাষক আমজাদ হোসেন মন্টু, নব নির্বাচিত ইউপি সদস্য উৎপল কুমার মৈত্র, স্থানীয় ২নং ওর্য়াড আওয়ামীলীগ সভাপতি সাইফুল ইসলাম সরদার, স্থানীয় গণমাধ্যকর্মী রিনা পারভিন, সুইট সরদারসহ উপসহকারী কৃষি কর্মকর্তা, স্থানীয় স্বেচ্ছা সেবী সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

এর আগে উঠান বৈঠকে নারীদের সবজি চাষের ওপর বিভিন্ন দিক নির্দেশনা প্রদানসহ বাল্য বিয়ে প্রতিরোধ, ইভটিজিং, মাদক, যৌতুক প্রথা, নারী নির্যাতন প্রতিরোধে করনীয়, নারীর ক্ষমতায়ন, জন্ম-মৃত্যু সনদ প্রাপ্তির সহজ উপায়, খাদ্য নিরাপত্তা, আর্থ-সামাজিক উন্নয়নে কৃষি কর্মকান্ডে নারীর অংশগ্রহন এবং মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষায় করনীয় নিয়ে আলোচনা করেন বক্তারা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved 2018-2022 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com