বুধবার, ২৫ জানুয়ারী ২০২৩, ০৫:১৮ পূর্বাহ্ন

শিরোনাম :
রাজউকে বদলী ও পদায়নে ভয়ংকর দুনীর্তি ফাঁস! মিরপুর ও গুলশান রাজস্ব সার্কেলের নবাগত সহকারী কমিশনার (ভূমি) যোগদান অপারেশন মনোয়ারা হসপিটাল পঞ্চগড়ে বালু খেকোদের হাতে রক্ষা পাচ্ছে না করতোয়া-তালমা নদীর পাড় বিআইডব্লিউটিএতে চতুর্থ শ্রেণির কর্মচারি নিয়োগে পান্না সিন্ডিকেটের মহা বাণিজ্য! বিসিআইসির বাফার গোডাউন নির্মাণ প্রকল্পে লুটপাটের মহাযজ্ঞ! মহম্মদপুরে ই-নামজারি ও ভূমি ব্যবস্থাপনা সম্পর্কে সচেতনতা বৃদ্ধিকরণ বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় নিহত-১ ঘোড়াদৌড়ে সাইকেল পেল তাসমিনা- হালিমা মিরপুরের ফুটের দোকান ভাড়া পঁচিশ হাজার জামানত দশ লাখ!
মেসির যাদুতে ম্যাচ জিতে শেষ আটে আর্জেন্টিনা

মেসির যাদুতে ম্যাচ জিতে শেষ আটে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

মাঠে নেমেই রেকর্ড গড়েছিলেন লিওনেল মেসি। পেশাদার ফুটবলে সব মিলিয়ে ১০০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন। আর মাইলফলক ম্যাচটি দারুণভাবে রাঙালেন বিশ্বসেরা তারকা। কাতার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। ম্যাচে দলের প্রথম গোলটি এনে দেন মেসিই। এ জয়ে আসরের শেষ আট নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার হয়ে আরও একটি গোল করেন হুলিয়ান আলভারেজ। আর অস্ট্রেলিয়ার হয়ে একটি গোল শোধ করেন ক্রেইগ গুডউইন।
শনিবার রাতে আহমেদ বিন আলী স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমার্ধ এলোমেলো খেললেও বিরতির পর একের পর এক আক্রমণ করে প্রতিপক্ষকে ব্যস্ত রাখে আর্জেন্টিনা।
খেলার ৩৫তম মিনিটে মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। মেসি বক্সের বাইরে থেকে ম্যাক আলিস্টারের দিকে বল বাড়ান। তিনি নিকোলাস ওতামেন্দির কাছে পাস দেন। পরে এই ডিফেন্ডার মেসির দিকে হালকা করে বল বাড়িয়ে দিলে নিচু শটে গোলটি উদযাপন করেন মেসি।

পেশাদার ফুটবলে ১০০০তম ম্যাচের মাইলফলকের দিন গোল করার কীর্তি গড়লেন মেসি। এছাড়া বিশ্বকাপের নকআউট পর্বে প্রথমবারের মতো গোল পেলেন ৭ বারের ব্যালন ডি’অর জয়ী। আর বিশ্বকাপে গোলের হিসেবে কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে ছাড়িয়ে গেলেন মেসি; তার গোল হলো ৯টি

বিরতির পর দ্রুতই ব্যবধান বাড়ায় আর্জেন্টিনা। ম্যাচের ৫৭তম মিনিটে অস্ট্রেলিয়া গোলরক্ষকের ভুলে গোলটি করেন হুলিয়ান আলভারেজ।

তবে ম্যাচের ৭৭তম মিনিটে ব্যবধান কমায় অস্ট্রেলিয়া। ২৫ গজ দূর থেকে ক্রেইগ গুডউইনের ভলি থেকে গোলটি হয়।

কিন্তু এরপর আর্জেন্টিনা আক্রমণের ধার আরও বাড়ায়। একের পর এক সুযোগ তৈরি করে। অস্ট্রেলিয়াও দুই একটি সুযোগ পায়। তবে আর কোনো গোল হয়নি। শেষ অবধি ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্কালোনির শিষ্যরা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2018-2022 khoborbangladesh.com
Desing & Developed BY ThemesBazar.Com